খুলনা, বাংলাদেশ | ২৪ আষাঢ়, ১৪৩১ | ৮ জুলাই, ২০২৪

Breaking News

  বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৫ জনের মৃত্যু, আহত ৩০
  মুন্সীগঞ্জে পাঁচগাঁও ইউনিয়নের চেয়ারম্যানকে গুলি করে হত্যা, আটক ৩

আটলান্টিকে নৌকা ডুবে ৮৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

ইউরোপ অভিমুখে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকাডুবির ঘটনায় মৃত্যুর মিছিল যেনো আর থামছে না। সবশেষ আফ্রিকার দেশ মৌরিতানিয়ার উপকূলে আটলান্টিক মহাসাগরে নৌকা ডুবে কমপক্ষে ৮৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। নৌকাটিতে ১৭০ জনের বেশি যাত্রী ছিলেন।গত সোমবার (১ জুলাই) এই হতাহতের ঘটনা ঘটলেও বৃহস্পতিবার দেশটির সরকারি বার্তাসংস্থা এ তথ্য জানিয়েছে। খবর সিএনএনের।

প্রতিবেদনে বলা হয়, মৌরিতানিয়ার কোস্টগার্ডের সদস্যরা মরদেহগুলো উদ্ধার করেছেন। এই অভিবাসনপ্রত্যাশীরা একটি বড় মাছ ধরার নৌকায় করে যাচ্ছিলেন। ওই সময় এটি আটলান্টিক মহাসাগরে ডুবে যায়। নৌকা ডুবির পর পাঁচ বছর বয়সী একটি শিশুসহ নয়জনকে জীবিত উদ্ধার করা হয়। নৌকাটি মৌরিতানিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর এনদিয়াগো থেকে চার কিলোমিটার দূরে আটলান্টিক মহাসাগরে ডুবে যায়।

এসব অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে ছয়দিন আগে এটি গাম্বিয়া-সেনেগাল সীমান্ত থেকে ছেড়ে আসে। নৌকাটির গন্তব্য ছিল ইউরোপ। আর এতে গাদাগাদি করে প্রায় ১৭০ জনের বেশি যাত্রী ছিলেন।

আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় বিভিন্ন দেশ থেকে হাজার হাজার মানুষ প্রতি বছর আটলান্টিক মহাসাগর এবং ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করেন। তাদের আশা, ইউরোপে গেলে উন্নত জীবন ও ভালো কাজ মিলবে। তবে উন্নত জীবনের জন্য বিপজ্জনক নৌপথে ইউরোপে আসতে গিয়ে অনেকের সাগরেই সলিল সমাধি হয়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!